Education

লাখো কন্ঠে সোনার বাংলা

lakhokonthe

আসুন শিখি

লাখো কণ্ঠে সোনার বাংলা মতবিনিময় অনুষ্ঠান

ঢাকা, ০৫ মার্চ, ২০১৪ :- সশস্ত্র বাহিনী বিভাগের উদ্যোগে আজ বুধবার ১১৩০-১৩৩০ ঘটিকায় ঢাকা সেনানিবাসস্থ সেনাকুঞ্জে সর্বাধিক জনগণের অংশগ্রহণে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে “GUINNESS WORLD RECORDS” এ বাংলাদেশের নাম সংযোজনের অনুষ্ঠান ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ এর সুষ্ঠু ব্যবস্থাপনার লক্ষ্যে সশস্ত্র বাহিনী বিভাগ ও বিজিএমইএ’র মধ্যে এক প্রস্তুতিমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

লাখো কণ্ঠে সোনার বাংলা
লাখো কণ্ঠে সোনার বাংলা

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেঃ জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, প্রিন্সিপাল স্টাফ অফিসার, সশস্ত্র বাহিনী বিভাগ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিএমইএ’র সভাপতি জনাব মোঃ আতিকুল ইসলাম। এছাড়া উক্ত সভায় কমডোর কাজী এমদাদুল হক, মহাপরিচালক, বেসামরিক ও সামরিক সংযোগ পরিদপ্তর, সশস্ত্র বাহিনী বিভাগ (প্রধান সমন্বয়ক ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’), বিজিএমইএ’র দ্বিতীয় সহ-সভাপতি জনাব এস এম মান্নান কচি (বিজিএমইএ’র প্রধান সমন্বয়ক ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’), বিভিন্ন পর্যায়ের উর্দ্ধতন সামরিক কর্মকর্তাগণ এবং বিজিএমইএ’র ঢাকাস্থ বিভিন্ন গার্মেন্টস ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের মালিক/চেয়ারম্যান/ব্যবস্থাপনা পরিচালক/পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত মতবিনিময় সভায় বিজিএমইএ’র সভাপতি জনাব মোঃ আতিকুল ইসলাম, বিজিএমইএ’র দ্বিতীয় সহ-সভাপতি জনাব এস এম মান্নান কচি ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ অনুষ্ঠানে ঢাকাস্থ বিভিন্ন গার্মেন্টস ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সার্বিক অংশগ্রহণ, সহযোগিতা ও সম্ভাব্য প্রতিকূলতা সম্পর্কে আলোকপাত করেন। সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেঃ জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ অনুষ্ঠান সফল ও সার্থক করার জন্য বিজিএমইএ’র ঢাকাস্থ বিভিন্ন গার্মেন্টস ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সম্মানিত মালিক/চেয়ারম্যান/ব্যবস্থাপনা পরিচালক/পরিচালকবৃন্দের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেন। পরবর্তীতে সশস্ত্র বাহিনী বিভাগের পক্ষ হতে ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ অনুষ্ঠানের প্রস্তুতি ও অগ্রগতির উল্লেখযোগ্য চিত্র স্লাইডের মাধ্যমে মতবিনিময় সভায় সকলের জন্য প্রদর্শন করা হয়।

উন্মুক্ত এ মতবিনিময় সভায় ঢাকাস্থ বিভিন্ন গার্মেন্টস ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সম্মানিত মালিক/চেয়ারম্যান/ব্যবস্থাপনা পরিচালক/পরিচালকবৃন্দ মতামত ও সুপারিশ প্রদান করেন যে, মূল অনুষ্ঠানে অংশগ্রহণকারী গার্মেন্টস কর্মীদের উক্ত অনুষ্ঠানে তাদের অংশগ্রহণ বিষয়ে জাতীয়তাবোধ, উৎসাহ-উদ্দীপনা ও স্বতঃস্ফূর্ততা জাগ্রত করার জন্য গার্মেন্টস ও এর আশপাশের এলাকায়-পোষ্টারিং, হ্যান্ডবিল বিতরণ, অনুষ্ঠানের ০৭ দিন পূর্ব হতে বিশিষ্ট শিল্পীদের অংশগ্রহণে গান, কৌতূক পরিবেশন, এখন হতে প্রতিদিন সকালে কাজ শুরুর পূর্বে শুদ্ধ ও সঠিক উচ্চারণে গার্মেন্টস কর্মীদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশনের ব্যবস্থা করা যেতে পারে।

তাঁরা আরো মতামত দেন যে, মূল অনুষ্ঠানস্থলে – আসা ও যাওয়ার জন্য বিনাভাড়ায় শ্যাটল বাসের ব্যবস্থা করা, বিশিষ্ট শিল্পীদের অংশগ্রহণে গান পরিবেশন করা যেতে পারে। উত্থাপিত মতামত ও সুপারিশের বিষয়ে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেঃ জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ও বিজিএমইএ’র সভাপতি জনাব মোঃ আতিকুল ইসলাম সম্ভাব্য সকল প্রকার কার্যক্রম গ্রহণ ও প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের বিষয়ে আশ্বাস প্রদান করেন।

পরিশেষে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেঃ জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক মতবিনিময় সভায় সক্রিয় অংশগ্রহণের জন্য বিজিএমইএ’র নেতৃবৃন্দ এবং এর গার্মেন্টস মালিক/চেয়ারম্যান/ব্যবস্থাপনা পরিচালক/পরিচালকবৃন্দকে ধন্যবাদ জানান।

লাখো কণ্ঠে সোনার বাংলা’র প্রস্তুতি পর্বে সশস্ত্র বাহিনী বিভাগ ও বিজিএমইএ’র মধ্যে মতবিনিময় সভা

‘লাখো কণ্ঠে সোনার বাংলা’র প্রস্তুতি পর্ব শুরু (prothomalo)
“লাখো কণ্ঠে সোনার বাংলা” ক্যাম্পেইন পরিকল্পনা
‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ কর্মসূচি সংক্রান্ত জরুরি তথ্যাদি সকল মোবাইলে এস এম এস এর মাধ্যমে প্রচার

1 thought on “লাখো কণ্ঠে সোনার বাংলা’র প্রস্তুতি পর্বে সশস্ত্র বাহিনী বিভাগ ও বিজিএমইএ’র মধ্যে মতবিনিময় সভা”

  1. Pingback: স্বতস্ফুর্ত অংশগ্রহনের মাধ্যমে জাতীয় সংগীত গাওয়ার বিশ্বরেকর্ড। World record for singing national anthem of Bangladesh 2014 (GUINNESS BEST

Comments are closed.