Education

লাখো কন্ঠে সোনার বাংলা

lakhokonthe

আসুন শিখি

প্রস্তুতি পর্ব

“লাখো কন্ঠে সোনার বাংলা”-র প্রস্তুতি পর্ব

ঢাকা, মার্চ ১১, ২০১৪: গত মার্চ ২, ২০১৪ তারিখে এক আনুষ্ঠানিক ঘোষণার মধ্য “লাখো কন্ঠে সোনার বাংলা” শীর্ষক আয়োজনের কার্যক্রম শুরু করা হয়। আয়োজনটিতে বাংলাদেশের ৪৩তম স্বাধীনতা দিবস উদযাপনের লক্ষ্যে প্রায় তিন লাখ মানুষের সম্ভাব্য অংশগ্রহনে গাওয়া হবে বাংলাদেশের জাতীয় সঙ্গীত। প্রায় তিন লাখ মানুষের সম্ভাব্য অংশগ্রহনে এই দিন সৃষ্টি হবে নতুন এক আনুষ্ঠানিক বিশ্বরেকর্ড। এই আয়োজনটির সাফল্য নিশ্চিত করতে পরিকল্পনা চূড়ান্তকরণের মধ্য দিয়ে শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি পর্ব এমনটি জানিয়েছেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লে: জেনারেল আবু বেলাল মোহম্মদ শফিউল হক; এনডিসি, পিএসসি।

প্রস্তুতি পর্ব
প্রস্তুতি পর্ব

প্রাথমিক আয়োজন অনুসারে জাতীয় সঙ্গীত পরিবেশনায় অংশগ্রহন করবেন বাংলাদেশের সশস্ত্র বাহিনী বিভাগের সদস্যরা, বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা, পোশাক শিল্প কর্মী সহ সমাজের সর্বস্তরের প্রতিনিধিরা। জাতীয় সঙ্গীতের প্রমিত পরিবেশন নিশ্চিত করতে ইতিমধ্যেই সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোতে জাতীয় শিল্পকলা একাডেমি প্রস্তুতকৃত, গীত জাতীয় সঙ্গীতের একটি অডিও সিডি পৌছে দেওয়া হয়েছে।

প্রস্তুতি পর্ব
প্রস্তুতি পর্ব

জাতীয় চেতনায় উদ্বুদ্ধ হয়ে এই উদ্যোগটিকে সফল করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণার বিভিন্ন উদ্যোগ গ্রহন করা হয়েছে। উদ্যোগটির ফেসবুক পেজে (www.facebook.com/LakhoKonthe) ইতিমধ্যে ১৯,৯৫৯ জন অনুসারী রয়েছে যার সংখ্যা প্রতিদিন গড়ে ১,৯৪২ জন করে বৃদ্ধি পাচ্ছে। “লাখো কন্ঠে সোনার বাংলা”-র আনুষ্ঠানিক ওয়েবসাইটটি (www.lakhokonthe.com) চালু করার পর ইতিমধ্যেই ৩৬,৯৯২ জন দর্শক সাইটটি দেখেছেন। জনগণের জন্য সহজলভ্য করার উদ্দেশ্যে প্রমিত গীত জাতীয় সঙ্গীতটি ওয়েবসাইটে আপলোড করা হয়েছে।

মিশ্র জাতি
রেকর্ড গড়তে লাখো কন্ঠে জাতীয় সঙ্গীত bbc
স্বতস্ফুর্ত অংশগ্রহনের মাধ্যমে জাতীয় সংগীত গাওয়ার বিশ্বরেকর্ড। World record for singing national anthem of Bangladesh 2014 (GUINNESS BEST WORLD RECORDS)

1 thought on ““লাখো কন্ঠে সোনার বাংলা”-র প্রস্তুতি পর্ব ( Great preparation phase lakhokonthe sonarbangla 2014 )”

  1. Pingback: ১৯ মার্চ ২০১৪ তারিখে সশস্ত্র বাহিনী বিভাগের সম্মেলন কক্ষে “লাখো কণ্ঠে সোনার বাংলা” কর্মসূচির জ

Comments are closed.